আমই স্বপ্ন দেখি লোকে তাই পাগল বলে, এখন সত্যি হওয়া স্বপ্ন দেখে ওদের মাথায় ক্রোধের আগুন!তোমরাও স্বপ্ন দেখতে শেখোনা কেন? ও এটাও ঠিক, স্বপ্ন পুরনে রিজার্ভেশন নেই; খাটতে হবে।


বন্ধুত্বে স্বার্থ চলে না, প্রেমে অবিশ্বাস চলেনা আর এই জুগে বন্ধুত্ব বা প্রেম কিছুই চলেনা।সভ্যতা আর কাকে বলে!
1


তোমার ঈর্ষায় সবুজ চক্ষে, আমি আমার সাফল্যের প্রতিফলন দেখেছি।


লেখা টা জোরালো হবে কামাতুর গন্ধে।


রোজ দুপুরে চিঠি র অপেক্ষা।খাম খুলতেই ভালো, খারাপ, নানা রকম হাতের লেখায়, এবং ভাষায় আচেনা মানুস দের চিঠি। কেউ দাদা, কেউ কবি, বন্ধু, প্রেমিক, কাকুসব ছিলো পত্রবন্ধু। আমার রোম্যান্টিক কৈশোর যাকে আমি এখন অভিজ্ঞতা বলি।
2


কৈশোরে প্রায় সবাই ই একবার প্রেমে পরে। আমিও ব্যাতিক্রম নই; তো সেই সময় জাতে কেউ সন্দেহ না করে তাই সবার সামনে ওর চরম বিরোধীতা করতাম, যা ইচ্ছে তাই বলতাম।নিশ্চিন্তে কারন দু জনেই জানতাম এটাকে বলে আই ওয়াশ।এর মধ্যে কেউ আবার বর্তমান রাজনীতির গন্ধ পেলে সে তা তার দায়। আমি তো শুধু কনফেস করলাম।


চীন, জাপানের লোকেরা কাঠি দিয়ে খাবার খায় আর আমরা খেয়ে তারপরে কাঠি দেই। আমরা মহান।
3


ফেসবুক এখন মিসিং পারসন স্কোয়াড এর কাজ করছে। হারিয়ে যাওয়া বন্ধু, এক্স হয়ে যাওয়া প্রেমিক/ প্রেমিকা; চিনিনা কিন্তু সমমনস্ক, দূরে থাকা প্রিয়জন সবাইকে এখানে খুঁজে পাওয়া যায়। অবশ্য তার জন্য এখানে খাতা খুলতে হবে।ভালো। একেবারে হারিয়ে যাওয়ার থেকে ফেসবুকে একটুকরো লেগে থাকা ভালো।

